fbpx

চিজফুডির পনির হালাল ও স্বাস্থ্যসম্মত

0
Paneer

দেশীয় পনির’ বললেই ফুটপাতের পাশে থরে থরে সাজানো পনিরের কথা মনে পড়ে তাই না? কোনোটা লবণ কম আবার কোনোটা একটু বেশি লবণ সহ পাওয়া যায় এই পনির গুলো।  তবে অতিরিক্ত লবণের পনিরটাই বেশি জনপ্রিয়।  কিছুটা ভেজাল থাকে যেগুলোতে, সেগুলোর ক্রীমি ভাব কিছুটা কম হয় এবং একটু বেশিই ঝুরঝুরে ধরণের হয়।  আর অপেক্ষাকৃত খাঁটি পনিরগুলোতে ক্রীমিভাব বেশি থাকে।  পুরান ঢাকায় বহু বছর যাবত রসনা বিলাসে অপরিহার্য এই দেশীয় পনিরের নামটাই এখন হয়ে গিয়েছে ‘ঢাকাই পনির’।

 

পনির খেতে খুবই সুস্বাদু এবং দেখতে আকর্ষনীয় হয়।  পনির খেলে ক্যালসিয়ামের ঘাটতি পূরণ হয়।  দাঁত এবং হাড়ের গঠন মজবুত হয়।  পনিরের নিঊট্রিশন এনালাইসিস থেকে পাওয়া যায় ১০০ গ্রাম গরুর দুধের পনিরে ১৮.৩ গ্রাম প্রোটিন, ২০.৮ গ্রাম এনিমেল ফ্যাট, ২.৬ গ্রাম মিনারেল, ১.২ গ্রাম কার্বো হাইড্রেড, ২৬৫ কিলো ক্যালোরি এনার্জি, ২০৮ মিলিগ্রাম ক্যালসিয়াম, ৮ গ্রাম ফসফরাস রয়েছে। 

 

তবে রাস্তাঘাটের দেশীয় পনির কতটা স্বাস্থ্যকর তা বলা মুশকিল।  চিজফুডি নিজস্ব কারখানায় সম্পূর্ণ হালাল ও স্বাস্থ্যসম্মত কোয়ালিটি দেশীয় পনির প্রোডাকশন শুরু করেছে।  চিজফুডির পনির যা রাস্তাঘাটের ধুলো-বালি মেশানো পনিরের থেকে অনেক ভালো।  যা ডাবল স্ট্যান্ডার্ড প্যাকিং দ্বারা পরিবেষ্টিত যাতে পনিরের গুণগত মান থাকে অক্ষুন্ন।  সুতরাং নির্দিদ্বায় নিতে পারেন চিজফুডির পনির কারন চিজফুডি সেই আমলের পনিরের স্বাদ ফিরিয়ে দিতে বদ্ধপরিকর।

 

☞ চিজফুডি পনির- ৬০০ গ্রাম

 

নিজস্ব কারখানায় গরুর খাঁটি দুধ এর তৈরী হালাল, অর্গানিক, স্বাস্থ্যকর ও উপকারী পনির অনলাইন থেকে ঘরে বসে পেতে ইনবক্স করুন অথবা যোগাযোগ করুন ০১৯১৫৬৯২৯৭০ এই নাম্বারে.. অথবা অনলাইনে অর্ডার করুন- http://www.cheesefoodie.com/product/salted-paneer-600g/

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

X