fbpx

বাংলার ঐতিহ্য পনির

0
Butter, Ghee, Mozzarella Cheese, Slice Cheese, Uncategorized

পনির বাংলাদেশের ঐতিহ্যের সাথে ওতপ্রতভাবে জড়িত তথা এই বাংলার ঐতিহ্যের অংশ, ৩৫০ বছরের এই ঐতিহ্যকে লালন করছে বাংলাদেশ।  মুঘল দরবার, বঙ্গভবন, গনভবন, এমনকি বর্তমান দিল্লির মসনদ, এমন কোন স্থান নেই যাতে পনিরের স্থান হয়নি।  

দুগ্ধজাত পণ্যগুলির মধ্যে ক্যালসিয়াম সামগ্রীর পনির, পনিরে ভিটামিন ডি এবং ক্যালসিয়াম, এই খাবারটি স্তন ক্যান্সারের সম্ভাবনা হ্রাস করে।  গবেষণা চালানো হয়েছে হার্ভার্ড স্কুল অফ জনস্বাস্থ্য (ইংলিশ হার্ভার্ড স্কুল অফ পাবলিক হেলথ) দেখিয়েছে যে, প্রিমেনোপসাল পিরিয়ডের কোনও মহিলা যদি ক্যালসিয়াম এবং ভিটামিন ডি সমৃদ্ধ খাবার খান তবে এটি ক্যান্সার সহ স্তনজনিত রোগের ঝুঁকিটিকে হ্রাস করে।  

 

পনিরের ভাল মানের উপকারী ব্যাকটিরিয়া উদ্ভিদ রয়েছে, যা মানব দেহকে সুস্থ করে তোলে এবং এমনকি বিভিন্ন রোগ প্রতিরোধ করে।  দুগ্ধজাত পণ্যের প্রোবায়োটিকগুলি শক্তিশালী করে রোগ প্রতিরোধক ব্যবস্থাপনার ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে।   উপকারী ব্যাকটিরিয়ার ভিতরে গ্যাস্ট্রিক ট্র্যাক্ট এবং ক্ষতিকারক অণুজীবের প্রজননকে দমন করে।  ডায়াবেটিক ও হাই প্রেসার রোগীদের ক্ষেত্রে পনির খুব উপকার করে।  

চিজফুডি নিজস্ব কারখানায় সম্পূর্ণ হালাল ও স্বাস্থ্যসম্মত কোয়ালিটি পনির প্রোডাকশন শুরু করেছে।  চাইলে আপনিও নিতে পারেন চিজফুডির পনির যা রাস্তাঘাটের ধুলো-বালি মেশানো পনিরের থেকে অনেক ভালো। আমাদের পনির ডাবল স্ট্যান্ডার্ড প্যাকিং দ্বারা পরিবেষ্টিত যাতে পনিরের গুণগত মান থাকে অক্ষুন্ন।  সুতরাং নির্দিদ্বায় নিতে পারেন চিজফুডির পনির কারন চিজফুডি সেই আমলের পনিরের স্বাদ ফিরিয়ে দিতে বদ্ধপরিকর।

 

চিজফুডি পনির- ৩০০ গ্রাম

চিজফুডি পনির- ৫০০ গ্রাম

নিজস্ব কারখানায় গরুর খাঁটি দুধ এর তৈরী হালাল, অর্গানিক, স্বাস্থ্যকর ও উপকারী পনির অনলাইন থেকে ঘরে বসে পেতে ইনবক্স করুন অথবা যোগাযোগ করুন ০১৯১৫৬৯২৯৭০ এই নাম্বারে.. অথবা অনলাইনে অর্ডার করুন- http://www.cheesefoodie.com/product-category/paneer/

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

X